নির্বাচনী প্রচারণায় ট্রাক প্রতীক নিয়ে আলোচনার তুঙ্গে থাকলেও ভোটের মাঠে পাত্তা পেলেন না রাজশাহী-১ আসনের (গোদাগাড়ী-তানোর) স্বতন্ত্র প্রার্থী চিত্রনায়িকা মাহিয়া মাহি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শোচনীয়ভাবে হেরে গেছেন মাহি। রাজশাহী-১ আসনে আবারও জয় পেয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ওমর ফারুক চৌধুরী। রোববার (৭ জানুয়ারি) রাত ১০টায় রাজশাহীর রিটার্নিং অফিস থেকে পাওয়া ফলাফলে এমনটা জানা গেছে।

নরসিংদীর ৪টিতে নৌকা ও ১টিতে স্বতন্ত্র প্রার্থীর জয়
জানা গেছে, ১১ হাজার ১৭৩ ভোটের ব্যবধানে জয় পেয়েছেন আওয়ামী লীগের প্রার্থী ওমর ফারুক চৌধুরী। তিনি পেয়েছেন ১ লাখ ৩ হাজার ৫৯২ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী গোলাম রাব্বানি পেয়েছেন ৯২ হাজার ৪১৯ ভোট।

তবে ৯ হাজার ৯টি ভোট পেয়ে তৃতীয় হয়েছেন নায়িকা মাহিয়া মাহি। এরমধ্যে তানোর উপজেলায় পেয়েছেন ২ হাজার ৮২ ভোট। আর গোদাগাড়ী উপজেলায় ৬ হাজার ৯২৭ ভোট পেয়েছেন মাহি।

বলে রাখা ভালো, দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে প্রথমে চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন মাহিয়া মাহি। না পেয়ে রাজশাহী-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন। তবে ট্রাক প্রতীক নিয়ে খাদেই পড়ে থাকতে হলো তাকে।

-বাংলাদেশ জার্নাল